আবার আমি এসেছি ফিরে
- নীললোহিত গৌতম ১৭-০৫-২০২৪

অনেকগুলো জন্ম গেলো,
অনেকগুলো মৃত্যু গেলো,
তোমার কাছে ফিরে আসতে-
কয়েক লক্ষ আলোকবর্ষ কেটে গেলো,
কত নদীর পার ভেঙ্গে গেলো অবহেলায়।
কত তারা খসে পরলো আকাশ থেকে।
কতগুলো যুদ্ধ শেষ হল,
কত শহর ভেসে গেলো বন্যার স্রোতে।
তোমার ভালোবাসায় আমি হয়েছিলাম শিশির।
তোমার আঙুলের স্পর্শে একদিন হারিয়েছিলাম ভোরের আকাশে।
তারপর বহুযুগ শীত গেলো,
কত পাতা ঝরে গেলো গাছের ডাল থেকে।
সব কথা, সব গান হারিয়ে গেলো-
পাখিদের কন্ঠ থেকে।
শুধু অপেক্ষায় কেটেছে সময়।
তোমাকে কষ্ট দিয়ে,
তোমার চোখ থেকে,
তোমার গাল বেয়ে আবার ফিরে এসেছি আমি-
আভিমানি শিশির হয়ে।
ফিরে এসেছি আজ বসন্ত হয়ে।
আমার হাতের মুঠোয় অবহেলিত ঝরা বকুল, পলাশ,
তোমার জন্য-
তুমি আমায় ক্ষমা কর!
আমার দুই হাতে বসন্তের আবির মাখা,
তুমি দ্বার খোল।
আমি এসেছি বসন্তের রঙে তোমায় রাঙাতে।
"আজি বসন্ত জাগ্রত দ্বারে"
তুমি আমায় ফিরিয়ে দেবে?
আবার আমি এসেছি ফিরে,
শুধু তোমাকেই আমি ভালোবেসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।